বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৪ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

শেরপুর অধিগ্রহনকৃত সম্পতির বাহিরে বিদ্যুতের খুঁটি ও ড্রেন নির্মাণের অভিযোগ

স্টাফ রিপোর্টার : বগুড়ার শেরপুর উপজেলার হামছায়াপুর কাঠালতলা মহাসড়কের পূর্ব পাশে সরকারি ভূমি অধিগ্রহণের বাইরে বিদ্যুতের খুঁটি ও ড্রেন নির্মাণের অভিযোগ উঠেছে।
ভুক্তভোগীরা হলেন, শেরুয়া গ্রামের পিতা মৃত আব্দুস সামাদের ছেলে জাকিরুল ইসলাম জুয়েল খন্দকার পাড়া বর্তমান হামছায়াপুর কাঁঠাল তলার -মৃত কবেজ আলীর ছেলে এরশাদ হোসেন।
তারা উভয়েই বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেও সম্পূর্ণ সুরাহা না হওয়ায় অমীমাংসিত জায়গায় সরকারি ভূমি অধিগ্রহণের বাহিরে বিদ্যুতের খুটি ও ড্রেন নির্মান করা হচ্ছে বলে অভিযোগে উল্লেখ করেন।
সূত্রে বর্ণিত এল এ কেস মূলে তফসিল সম্পত্তি শেরুয়া মৌজার ৯৫ দাগে মোট ৭.৫০ শতাংশ জমি বাংলাদেশ সরকার অধিগ্রহণ করেছে।
ভুক্তভোগীরা বলেন,”শেরুয়া মৌজার ৯৫ দাগে অবকাঠামোর ক্ষতিপূরণ আমরা পাই নাই। তাই অধিগ্রহণকৃত তফসিল সম্পত্তিরসহ উক্ত দাগের উপরিস্থিত যাবতীয় অবকাঠামোর ক্ষতিপূরণ ও ভুল দাগের স্থলে সঠিক দাগ লিপিবদ্ধ করার জন্য বাংলাদেশ সরকারের অধিগ্রহণকৃত বিদ্যুতের (০২) দুইটি /খুটি এবং ড্রেন নিমাণের আবেদন করার হয়েছে”
অভিযোগ সূত্রে আরো জানা যায়,তফশিল সম্পত্তির মৌজা-শেরুয়া,জে,এল,নং-১০০,এস এ খতিয়ান নং-১১০,জেলা-বগুড়া,ভুল দাগ নং-৯৭ ও সঠিক দাগ নং ৯৫।
এ ব্যাপারে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ময়নুল ইস লাম বলেন, “এসব তথ্য আমাদের কাছে নেই অধিগ্রহণ হলে অধিগ্রহণ কারিদের সাথে কথা বলতে হবে ” তিনি আরও বলেন,”নির্মাণসংশ্লিষ্ট হলে সাসেক এর সাথে যোগাযোগ করলে এসব তথ্য পাবেন “

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com